হিয়া মুখার্জি



আমি আর অমলতাস আজ সারারাত গল্প করবো

আমি আর অমলতাস আজ সারারাত গল্প করবো
তাজা উনুন থেকে মচমচে গল্প অল্পঅল্প ছিঁড়ে আমরা পুরে দিচ্ছি একে অন্যের মুখে
অমলতাস বলছে লাল বালির দেশের গল্প, সবুজ চামড়ার মানুষের গল্প
আমার সেভাবে বলার নেই কিছু, আমি তাই অল্পঅল্প মাথাভর্তি কষ্টের গল্প বলছি
অমলতাস বাদামী চুল ঝাঁকিয়ে হেসে উঠছে খুব
অমলতাসের চুল বেয়ে চুঁইয়ে নামছেন সমরেশ বসু
সত্যি বলতে কি, আমার বেশ হিংসে হচ্ছে
কিন্তু টের পেতে দিচ্ছি না
ভয়ানকরকমের গল্প করতে করতে আমরা মাঠঘাটবনবাদাড় পেরিয়ে যাচ্ছি
আর এইভাবে চলতে চলতে,
আমরা টের পেলাম শেষে আমাদের গল্পের মধ্যে সমুদ্র ঢুকে ছে
অমলতাস বলছে হলুদ শামিয়ানার গল্প, নীলরঙের হাইওয়ের গল্প
আর আমি অল্পঅল্প জাহাজভর্তি হিংসের গল্প বলছি
জাহাজের গল্প করতে করতে আমরা ঢুকে ছি তিমিমাছের পেটে
এদিকে আমাদের মায়েরা পিছনে হন্যে হয়ে খুঁজছে আমাদের
তুলসীমঞ্চ আর থালাভর্তি ব্যঞ্জন সাজিয়ে
খেতে আয়! খেতে আয়!’ হাঁক পাছে ক্রমাগত
আমরা সাড়া দিচ্ছি না
তিমিমাছের পেটের মধ্যে বসে আমি আর অমলতাস এখন
তিমিমাছের পেটের মধ্যে বেঁচে থাকার গল্প করছি


6 comments:

  1. Amra sobai golpo khuje cholechi. Udorjalar rojnamchay sobar i ekhon onek onek golper proyojon. Ami morme morme onubhob kori. Osadharon hiya.

    ReplyDelete
  2. Amra sobai golpo khuje cholechi. Udorjalar rojnamchay sobar i ekhon onek onek golper proyojon. Ami morme morme onubhob kori. Osadharon hiya.

    ReplyDelete
  3. ভালো লাগলো খুব

    ReplyDelete
  4. Ekta imagery vese uthlo..seta explain kora kathin amar pokhkhe ..tobe sei vese otha chhobi ta Khub sundor Ar ektu Mon kamon kora..Khub sundor hyechhe

    ReplyDelete
  5. Bhishon Mon kamon kore uthlo Lekha khana pore Hiya..!! Boro bhalo likhecchis..besh shudor relate korte parcchi..!! Onerk bhalobasha roilo r opekhay roilam porer lekhar jonno..!!

    ReplyDelete
  6. তিমিমাছের পেটের মধ্যে বেঁচে থাকা... অনবদ্য হিয়া।

    ReplyDelete